Ads By Blogger

Wednesday, February 27, 2019

কিভাবে অনলাইন থেকে NID ডাউনলোড করবেন

বিডি টিপ্স টেকে আপনাদের স্বাগতম।National Identity Card (NID) বা জাতীয় পরিচয়পত্র বর্তমানে বাংলাদেশী নাগরিকদের জন্য একটা অপরিহার্য জিনিষ। NID ছাড়া বর্তমানে প্রায় কিছুই করা যায় না, সিম কার্ড কেনা থেকে শুরু করে সবখানেই এর প্রয়োজন পরে। কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে এটা পেতে অনেকেরই অনেক দূর্ভোগ পোহাতে হয়। আজকে আমি দেখানোর চেষ্টা যে যদি রেজিস্ট্রেশন করা থাকে তাহলে কিভাবে আপনি আপনার NID হাতে না পেলেও অনলাইন থেকে ডাউনলোড করে নিজের প্রয়োজনীয় কাজ সারতে পারেন। প্রথমে www.google.com এ গিয়ে NID লিখে সার্চ দিন, নিচের ছবির ন্যায় প্রদর্শিত হবে... 
www.google.com এ গিয়ে NID লিখে সার্চ দিন-bd tips tech
www.google.com এ গিয়ে NID লিখে সার্চ দিন-bd tips tech


nid card download জাতীয় পরিচয়পত্র ডাউনলোড নতুন ভোটার নিবন্ধন ২০১৭ জাতীয় পরিচয় পত্র চেক করার নিয়ম nid পাসওয়ার্ড bangladesh national id card check online national id card bangladesh 2017 কীভাবে অনলাইন থেকে স্মার্ট কার্ড ডাউনলোড করবেন দেখুন techware আইডি কার্ড চেক করুন অনলাইনে- nid card online check national id card check bangladesh bd bdtips 

সবার উপরের রেজাল্ট অর্থাৎ “ভোটার তথ্য-NID Service” এ ক্লিক করুন। নিচের ছিবির ন্যায় আসবে... 
ভোটার তথ্য-NID Service-bd tips tech
ভোটার তথ্য-NID Service-bd tips tech 


আপনি যদি রেজিস্ট্রেশন করা কিন্তু NID হাতে না পেয়ে থাকেন তাহলে “ফর্ম নাম্বার” অপশন সিলেক্ট করুন তারপর আপনাকে রেজিস্ট্রেশন করার সময় যেই স্লীপটি দেওয়া হয়েছে সেই স্লীপ নাম্বারটি লিখুন।
স্লীপ নাম্বারটি লিখুন-bd tips tech
স্লীপ নাম্বারটি লিখুন-bd tips tech

 জন্ম তারিখ এর ঘর এ ক্লিক করে ড্রপ-ডাউন ক্যালেন্ডার থেকে আপনার জন্ম তারিখ, মাস, বছর সিলেক্ট করে দিন। 
তারিখ, মাস, বছর সিলেক্ট করে দিন-bdtipstech
তারিখ, মাস, বছর সিলেক্ট করে দিন-bdtipstech

“Enter Capcha Here” এর ঘরে ডানে প্রদর্শিত অক্ষরগুলো লিখুন, এ ক্ষেত্রে স্মল লেটারগুলো স্মল লেটারে এবং ক্যাপিটাল লেটারগুলো ক্যাপিটাল লেটারে লিখতে হবে। সবশেষে “ভোটার তথ্য দেখুন” এ ক্লিক করুন। 

ভোটার তথ্য দেখুন-bd tips tech
ভোটার তথ্য দেখুন-bd tips tech

আপনার দেওয়া সব তথ্য সঠিক হলে আপনার ভোটার তথ্য প্রদর্শিত হবে। বিঃদ্রঃ- সরকারী সার্ভারগুলো অধিকাংশ সময় ই বিজি থাকে, তাই প্রায় সমই ই তথ্য দেখা যায় না। সার্ভার ইরর ডায়লগ আসে। সে ক্ষেত্রে একাধিকবার ট্রাই করলে অনেক সময় কাজ হয়ে যায়।
যেকোনো প্রয়োজনে আমরা আছি
আমাদের ফেইসবুক গ্রুপ bd tech group
ফেইসবুক পেইজ bd tips tech
ইউটিউব চ্যানেল Youtube channel

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

Get post by Email

copyright 2014-19@bdtipstech DMCA.com Protection Status