Ads By Blogger

Ads By Bdtipstech

Saturday, February 02, 2019

ছাত্র জীবনে ১০টি ভুল যা আপনার ক্যারিয়ার ধ্বংস করে দিতে পারে

বিডি টিপ্স টেকে আপনাদের স্বাগতম।ছাত্রজীবন হলো আমাদের জীবনের সবথেকে গুরুত্তপূর্ণ একটি অধ্যায়। যেই সময়টিকে আমরা ভবিষ্যৎ এর চাবিকাঠি হিসেবে ব্যবহার করে থাকি। তবে যেই সময়টিই আমাদের জন্য এতটা গুরুত্তপূর্ণ সেই সময়টিকেই আমরা হেয়ালিপনাতেই কাটিয়ে দিই সবথেকে মজার এবং হাস্যকর যেই ব্যাপার টি তা হলো আমরা বুঝতেও পারি না যে আমাদের এই সময় টা কে আরো বেশি করে কাজে লাগানো উচিত বা এটার যথাযথ ব্যবহার করা উচিত। বড়দের কথাগুলো ও অনেক দিক নির্দেশনা মূলক হয়ে থাকে, তবে আমরা তাদেরকে এতটা মূল্যায়ন করি না, যেটা আমরা পরে বুঝতে পারি। চলো দেখা যাক ছাত্র জীবনের ১০ টি ভুল যা আমাদের ক্যারিয়ার ধ্বংস করতে পারেঃ
stuendnt life fault-bd tips tech
stuendnt life fault-bd tips tech

পেশা নির্বাচন করার সঠিক কৌশল - ১০টি চমৎকার কৌশল  ১০ অভ্যাসে ক্যারিয়ার শেষ কাজ ফেলে রাখা বা ঢিলেমির ৮টি ভয়াবহ কুফল ছাত্র জীবনে যা দরকার ছাত্র জীবনের কর্তব্য ছাত্র জীবনের আদর্শ ও কর্তব্য ছাত্র জীবনের দায়িত্ব ও কর্তব্য রচনা pdf ছাত্র জীবনে শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা ছাত্র জীবনে শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা রচনা ছাত্র জীবনে শৃঙ্খলা রচনা প্রবন্ধ রচনা ছাত্র জীবনের দায়িত্ব ও কর্তব্য ছাত্র জীবনে নিয়মানুবর্তিতা


 ১. বড়দের কথা না শোনাঃ শুরু টা স্কুল জীবন দিয়েই করা যাক। স্কুল জীবনটা আমাদের জীবনের সবথেকে মধুর অধ্যায়। এই সময়টাকে আমরা শৈশবকাল বলে থাকি যখন আমাদের কোনো ভবিষ্যৎ পরিকল্পনা বা চিন্তা কোনোটাই থাকে না। তাই বড়দের কথা শুনতে হবে। 

২. বন্ধুবান্ধব এ আসক্তিঃ বন্ধুবান্ধব, খেলাধুলা, আনন্দ, মাস্তিতেই এ জীবনটা আমরা অতিবাহিত করে থাকি। শৈশবকালে আমাদের খেলাধুলা এবং বন্ধুবান্ধব, এর প্রতি বেশি আসক্ত হয়ে পরাটা আমাদের জন্য ক্ষতিকর। 

৩. নিজের ওয়াদা নিজেই ভঙ্গ করাঃ কিছু মানুষ আমাদের চারপাশে থাকে যারা কিভাবে যেন সবকিছুতেই ভয়াবহ রকমের সাফল্য পায় কিন্তু আমরা চেষ্টা তো করি কিন্তু পারি না কেনো? উত্তর টা আমাদের খুজে বের করতে হবে এবং দূর্বল যায়গা গুলোতে উন্নতি করতে হবে।

 ৪. কৈশোরে পারিপার্শ্বিকঃ আমরা আমাদের পারিপার্শ্বিক এর সাথে অনেক সময় পড়ালেখা বা অনেক কিছুতেই পেরে উঠি না, তার কারন আমরা আমাদের ১০০% পরিশ্রম দিতে ব্যর্থ। সফলতা পাওয়ার কোনো সহজ উপায় নেই তাই পরিশ্রম করেই সফলতা অর্জন করতে হবে। 

৫. কলেজ লাইফে উশৃঙ্খলতাঃ মদ, ইয়াবা ইত্যদি বিভিন্ন নেশাতে জড়িয়ে পড়া এই সময়টার সবথেকে বড় ভুল। নেশা থেকে আমাদের দূরে থাকতে হবে। 

৬. বন্ধুদের প্রলোভনঃ বন্ধদের খারাপ প্র্লোভন থেকে আমাদের নিজেদেরকে রক্ষা করতে হবে। 

৭. ভালো কাজে নিজ দায়িত্বঃ এই সময় টাতে আমরা জীবনের মানেগুলো বুঝতে পারি এবং আমরা আমাদের জীবনটাকে গড়ে তোলার লক্ষ্যে কাজ করি। আমাদের ভালো কাজগুলোর প্রতি দ্বায়িত্ববান থাকা উচিত। 

৮. বন্ধু বাছাইঃ এই সময়েই আমরা অনেকেই অনেক খারাপ কাজে জড়িয়ে পরি যেটা আমাদের পরবর্তী জীবনে খারাপ প্রভাব ফেলে। তাই আমাদের ভালো বন্ধু বেছে নেয়া দরকার। 

৯. সময়ের সঠিক ব্যবহার না করাঃ আমরা সবাই “সময়ের মর্যাদা” রচনাটি কম বেশি পরেছি কিন্তু আমরা কি আমাদের সময়টাতক সঠিখভাবে কাজে লাগাই? সময়টাকে সঠিক পথে ব্যবহার করতে হবে। 

১০. আপনার স্বপ্নঃ আমি কি হবো? আমার ক্যারিয়ারের কি হবে? আগে এই সিদ্ধান্ত নিতে হবে তারপর সেই আনুযায়ি আমাদের সামনে এগিয়ে যেতে হবে। জেনে রাখা উচিত যে উদ্দেশ্যহীন যাত্রা কখোনো মধুর হয় না। “সবার জন্য শুভকামনা”

যেকোনো প্রয়োজনে আমরা আছি
আমাদের ফেইসবুক গ্রুপ bd tech group
ফেইসবুক পেইজ bd tips tech
ইউটিউব চ্যানেল Youtube channel

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

Get post by Email

copyright 2014-19@bdtipstech DMCA.com Protection Status