ads by bdtipstech

সোমবার, জানুয়ারী ১৪, ২০১৯

জিডি কেন করবেন এবং কিভাবে করতে হয়

বিডি টিপ্স টেকে আপনাকে স্বাগতম। জিডি কেন করবেন এবং কিভাবে করতে হয় রহিম একজন ছাত্র। ঢাকা থেকে যশোর আসার পথে তার সকল একাডেমিক সার্টিফিকেট হারিয়ে গেছে। এখন সে তো মহা টেনশনে। কি করবে এখন!!! তার দীর্ঘ ২৫ বছরে পড়াশুনার প্রমাণ তো ঐ সার্টিফিকেটগুলোই । চিন্তায় চিন্তায় আধমরা অবস্থা তার! এই অবস্থায় একজন ভদ্রলোক এসে তাকে উপদেশ দিল সার্টিফিকেটগুলো বোর্ড থেকে উঠায়ে নেওয়ার জন্য। তবে সর্বপ্রথমে তাকে থানায় একটা জিডি করতে বললো। তো এই জিডি টা কি? আর কিভাবেই বা এটা করতে হয়? চলুন জেনে নেওয়া যাক - জিডি কি এবং কেন করবেন? জিডি শব্দটি জেনারেল ডায়েটি এর সংক্ষিপ্ত রুপ। কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটলে বা কোনো মূল্যবান কিছু হারিয়ে গেলে সেটা লিখিত ভাবে থানায় জানাতে হয়। এরপর থানার ডিউটি অফিসার সেটি নথিভুক্ত করেন। এটাকেই জিডি বলা হয়। কিভাবে জিডি করতে হয়? জিডি করতে হলে আপনাকে আপনার নিকতস্থ থানায় যেতে হবে। এরপর ডিউটি অফিসার বরাবর একটা দরখাস্ত লিখতে হবে। 
জিডি কেন করবেন এবং কিভাবে করতে হয়
জিডি কেন করবেন এবং কিভাবে করতে হয়
অনলাইনে জিডি করার নিয়ম জিডি কি মামলা  জিডি করবেন কীভাবে জিডি ও কিছু প্রয়োজনীয় তথ্য থানায় সাধারণ ডায়েরি কেন করবেন, কিভাবে জেনারেল ডায়েরি (জিডি) কী, কেন, কোথায় এবং কিভাবে করবেন

দরখাস্তের ফরমেট টা নিচের মত হবে। 

বরাবর,
 অফিসার ইনচার্জ, 
কলারোয়া থানা সাতক্ষীরা। 
বিষয় : সাধারণ ডায়েরি করণ প্রসঙ্গে। 
যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি …………………, পিং-……………, সাং-…………, থানা-…………, জেলা-…………।অদ্য থানায় হাজির হইয়া আমি এই মর্মে জানাইতেছি যে, গত ইং ০৩/০১/২০১৯ তারিখ সকাল আনুমানিক ১০.০০ ঘটিকার সময় আমি বাড়ি হইতে কলারোয়া শহরে আসার পথে কাছে থাকা নিজ নামীয় জাতীয় পরিচয় পত্র যাহার নং-19451258748458930 পথিমধ্যে কোথাও পড়িয়া হারাইয়া যায়। অনেক খোজাখুজি করিয়া উক্ত জাতীয় পরিচয় পত্রটির সন্ধান পাওয়া যায় নাই। খোজাখুজি অব্যাহত আছে। 
অতএব , মহোদয় উক্ত বিষয়টি আপনার থানায় সাধারণ ডায়েরি ভুক্ত করিতে একান্ত মর্জি হয়। 
বিনীত
নাম 
মোবাইল নাম্বার                                                                              স্বাক্ষর 


এরপর এটার একটা ফটোকপি সহ মোট ২ (দুই) কপি ডিউটি অফিসারকে দিলে তিনি সিল সই করে আপনাকে এককপি দিয়ে দেবেন আর তিনি এক কপি রেখে দেবেন। আপনার কাজ শেষ। 
যেকোনো প্রয়োজনে আমরা আছি
আমাদের ফেইসবুক গ্রুপ bd tech group
ফেইসবুক পেইজ bd tips tech
ইউটিউব চ্যানেল Youtube channel

কোন মন্তব্য নেই:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

Get post by Email

copyright 2014-19@bdtipstech DMCA.com Protection Status