Ads By Blogger

Ads By Bdtipstech

Sunday, January 13, 2019

ছবিকে ব্যবহার করুন password হিসেবে

(bd tips tech)বিডি টিপ্স টেকে আপনাদের সবাইকে স্বাগতম।আশাকরি সবাই ভাল আছেন। উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমে পাসওয়ার্ড হিসেবে ছবি ব্যবহার করা যায়। নিরাপত্তার জন্য আগে লিখিত পাসওয়ার্ড ব্যবহারের ব্যবহার ছিল, এখন ছবিও যুক্ত হলো।
এ ক্ষেত্রে ছবির বৃত্ত, সরলরৈখিক অবস্থান নির্ধারণ করে সেটিকে পাসওয়ার্ড হিসেবে ঘোষণা করা যাবে। এটি করতে Windows charm বা স্টার্ট মেনুতে গিয়ে settings থেকে Change PC settings থেকে Users-এ ক্লিক করুন।

এটিও পড়ুনwindows 10 এ যদি start nenu কাজ না করে

এরপর Sign-in options থেকে Create a picture password-এ ক্লিক করে ইউজার পাসওয়ার্ড দিন। এখানে কম্পিউটার থেকে এমন একটি ছবি নির্বাচন করে দিতে হবে যেটিতে অনেক লুকানো অবস্থান আছে। পিকচার পাসওয়ার্ডের উইন্ডো খুলে গেলে লুকানো অবস্থান দেখে দিতে হবে। Choose picture নির্বাচন করলে Set up your gesture উইন্ডো চালু হলে এখানে মাউসের কারসর দিয়ে যে যে অবস্থানকে পাসওয়ার্ড হিসেবে রাখতে চান, সেটি নির্বাচন করে দিন। আপনি ছবির প্রতিটি অংশকে বৃত্ত বা সরলরেখা এঁকে রেখে দিতে পারেন। তিন ধাপে এটি শেষ করে Use this picture বোতাম চাপুন।
পরের উইন্ডোতে নির্বাচন করা অবস্থান নিশ্চিত হওয়ার জন্য আবার দেখাবে। ভালো করে অবস্থান চিনে নিয়ে Finish বোতাম চাপুন। পরবর্তী সময়ে লগইনের সময় নির্বাচন করা অবস্থান দেখে দিলেই কম্পিউটারে চালু হবে।

এটিও পড়ুনstart menu থেকেই ওয়েবে তথ্যের খোঁজ

পিকচার পাসওয়ার্ড রিমুভ করতে চাইলে Sign-in options থেকে Create a picture password-এর পাশের Remove বোতাম চাপতে হবে। পোস্টটি ভাল লাগলে শেয়ার করতে ভুলবেননা।

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

Get post by Email

copyright 2014-19@bdtipstech DMCA.com Protection Status