Ads By Blogger

Ads By Bdtipstech

Sunday, December 27, 2015

key board এর বোতাম নষ্ট হয়ে গেছে

(bd tips tech)বিডি টিপ্স টেকে আপনাদের সবাইকে স্বাগতম।অনেক সময় কি-বোর্ডের এক বা একাধিক বোতাম নষ্ট হয়ে যেতে পারে। তখন অনেক সমস্যায় পড়তে হয়। যেমন: কারও ই-মেইল ঠিকানা বা পাসওয়ার্ডে যদি a থাকে এবং কিবোর্ডের a বাটনটি যদি নষ্ট হয়ে যায় তাহলে কি-বোর্ড থেকে a লেখা যায় না। তখন অনেক সমস্যা হয়। এর একটা সমাধান হলো কোথাও a লেখা থাকলে সেখান থেকে a কপি করে এনে এখানে পেস্ট করা বা কম্পিউটারের অন-স্ক্রিন কি-বোর্ডটি ব্যবহার করে কাজ করা।

এটিও পড়ুন হার্ডডিস্কের Driv Hide হাইড সহজে কোন সফটওয়্যার ছাড়া

কিন্তু এতে অনেক সময় ব্যয় হয় এবং বিরক্ত তৈরি হয়। ছোট একটি সফটওয়্যার ব্যবহার করে সহজেই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। শার্প-কি নামের এই সফটওয়্যার ইনস্টল করে কি-বোর্ডের বোতামগুলো পরিবর্তন করে ফেলা যায়। অর্থাৎ এ প্রক্রিয়ায় কি-বোর্ডের a বোতাম যদি নষ্ট হয়, আপনি ইচ্ছা করলে কি-বোর্ডের অন্য একটি বোতামকে (যে বোতামটি সব সময় কাজে লাগে না বা যে বোতাম কি-বোর্ডে একাধিক আছে) a বাটনে রূপান্তর করতে পারেন।
শার্প-কি সফটওয়্যারটি ইনস্টল করে From key তে কোন কি চেপে (যে কি-টি ভালো আছে) এবং To kay তে নষ্ট কি-টি (নষ্ট কি যদি a হয় তাহলে a) চেপে ওকে করুন। তাহলে অন্য কি-টি a কি-তে রূপান্তরিত হবে। অর্থাৎ ওই কি-টি চেপে a লেখা যাবে। ২৩ কিলোবাইটের শার্প-কি সফটওয়্যারটি abcomputertips.com/sharpkeys ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

এটিও পড়ুন ল্যাপটপকে করুন wi-fi hotspot

আশাকরি পোস্টটি আপনাদের সবার ভাল লেগেছে।শেয়ার করতে ভুলবেন না।

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

Get post by Email

copyright 2014-19@bdtipstech DMCA.com Protection Status