Ads By Blogger

Ads By Bdtipstech

Wednesday, June 03, 2015

skype এর bug! যা লিখলে বিকল হচ্ছে স্কাইপ

মাত্র আটটি সাধারণ অক্ষর লেখার ফলে অচল হয়ে পড়ছে স্কাইপ। স্কাইপের একটি সফটওয়্যার ত্রুটি বা বাগের কারণে ঘটছে এই ঘটনা। স্কাইপের চ্যাট উইন্ডোতে যদি (http://:) এই অক্ষরগুলো লেখা হয় তবে চ্যাট উইন্ডোটি বন্ধ হয়ে যাচ্ছে এবং নতুন করে স্কাইপ চালু করেও আর কাজ হচ্ছে না। অবশ্য উইন্ডোজচালিত ডিভাইস, অ্যান্ড্রয়েড ও আইওএস চালিত ডিভাইসে এই সমস্যা হচ্ছে কিন্তু ম্যাকবুক বা উইন্ডোজ ৮.১ চালিত টাচ সুবিধার ডিভাইস থেকে স্কাইপ চালালে এই সমস্যা হচ্ছে না।
স্কাইপ কমিউনিটি ফোরামে এই বাগ বা স্কাইপ ক্রাশ হয়ে যাওয়া নিয়ে অভিযোগ করছেন ব্যবহারকারীরা। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ভেঞ্চারবিট তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে, স্কাইপ ব্যবহারকারীদের অভিযোগ ওই অক্ষরগুলো লেখার পর স্কাইপ ক্রাশ করছে আর চ্যাট হিস্ট্রি মুছে ফেললেও এ সমস্যা যাচ্ছে না। সার্ভার থেকে যখন স্কাইপ চ্যাট হিস্ট্রি ডাউনলোড করছে তখনই আবার ক্রাশ করছে স্কাইপ।
এই সমস্যা সম্পর্কে স্কাইপের একজন মুখপাত্র বলেছেন, সমস্যাটি সম্পর্কে তাঁরা অবগত হয়েছেন এবং দ্রুত সমস্যা সমাধানে একটি টিম কাজ করছে।

এই সমস্যার সমাধান প্রসঙ্গে স্কাইপ ফোরামে যে পরামর্শ দেওয়া হচ্ছে তার মধ্যে রয়েছে দ্রুত ওই বার্তাটি মুছে ফেলা। কারও কাছ থেকে স্কাইপ চ্যাটে ওই বার্তাটি পেলে তা ক্লিক না করে দ্রুত মুছে দিতে হবে। এ ছাড়া নতুন সংস্করণের স্কাইপ ক্রাশ করলে তা আনইনস্টল করে পুরোনো বাগমুক্ত স্কাইপ সংস্করণ ডাউনলোড করে তা ব্যবহার করতে হবে। কেবল উইন্ডোজ ব্যবহারকারীরা এই সুবিধাটি পাবেন। অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের জন্য এই সুযোগ না থাকায় তাদের জন্য সচেতন থাকা সবচেয়ে ভালো সমাধান।
সম্প্রতি আইওএস প্ল্যাটফর্মেও এ ধরনের একটি বাগ দেখা দিয়েছিল। একটি বার্তা এলে ক্রাশ হচ্ছিল আইফোনের ম্যাসেজ অ্যাপটি। ওই বাগটি অন্যান্য অ্যাপও বিকল করে দেওয়ার দিচ্ছিল। এর মধ্যেই চলে এল স্কাইপের জন্য সর্বনাশা এই বাগের বিষয়টি।

No comments:

Leave A Comment

আমাদের পোস্টগুলি ভালো লাগলে কমেন্ট করে আমাদের উৎসাহ দিন

Get post by Email

copyright 2014-19@bdtipstech DMCA.com Protection Status