ads by bdtipstech

বৃহস্পতিবার, এপ্রিল ২৬, ২০১৮

পেনড্রাইভ(pendrive) ওপেন হচ্ছে না??

বিডি টেক ব্লগে আপনাদের স্বাগতম।আশাকরি সবাই ভাল আছেন।অনেক সময় ভাইরাসের প্রভাবে পেনড্রাইভে ঢোকা যায় না। Pendrive is Write Protected বার্তা আসে, ফলে পেনড্রাইভ ফরম্যাট হয় না। চাইলে সহজেই এর সমাধান করা যাবে। এ জন্য ইউএসবি পোর্টে পেনড্রাইভ লাগিয়ে নিয়ে CTRL+R বোতাম একসঙ্গে চেপে রান চালু করতে হবে।
পেনড্রাইভ ওপেন হচ্ছে না-bdtipstech
পেনড্রাইভ ওপেন হচ্ছে না-bdtipstech

কিওয়ার্ড:পেনড্রাইভ ভাইরাস সমস্যা,পেনড্রাইভ শর্টকাট সমস্যা,পেইড্রাইভ ওপেন হয় না,পেনড্রাইভ ফরম্যাট হয় না,পেনড্রাইভের ভাইরাস সমস্যা সমাধান,অনলাইনে আয়ের টিপ্স,ফ্রিল্যান্সিং করে আয়,পিটিসি থেকে আয়,bd tech blog,bd bangla blog ,bdtech tunes

 এরপর regedit লিখে এন্টার চাপুন। এবার HKEY_LOCAL_MACHINE > SYSTEM > CurrentControlSet > Control > StorageDevicePolicies পর্যন্ত যান।

কোনো কোনো কম্পিউটারে উইন্ডোজ অপারেটিং সিস্টেমে StorageDevicePolicies নামের কি থাকে না। না থাকলে Control পর্যন্ত গিয়ে Control-এর ওপর মাউসের ডান বোতামে ক্লিক করুন। New থেকে Key নির্বাচন করুন। এখানে StorageDevicePolicies লিখে এন্টার চাপলে সেটি তৈরি হয়ে যাবে। এবার ডান দিকে রাইট ক্লিক করে New থেকে ৩২-বিট উইন্ডোজের জন্য DWORD (32-bit) value এবং ৬৪-বিটের জন্য DWORD (64-bit) value-তে ক্লিক করে এটির নাম WriteProtect লিখে দিন। WriteProtect-এ দুই ক্লিক করে Value Data Box-এ 0 (শূন্য) লিখে ওকে চাপুন। এবার স্টার্ট মেনুতে cmd লিখুন। cmd এলে সেটির ওপর মাউসের ডান বোতামে ক্লিক করে Run as administrator চেপে খুলুন।

এবার এখানে diskpart লিখে এন্টার চাপুন। আবার list disk লিখে এন্টার চাপুন। তালিকায় আপনার পেনড্রাইভ দেখালে select disk K: লিখুন। এখানে K: হচ্ছে পেনড্রাইভের ড্রাইভ লেটার, আপনার পেনড্রাইভের ড্রাইভ লেটার জেনে নিয়ে K: এর স্থানে সেটি লিখে এন্টার চাপুন। এবার attributes disk clear readonly লিখে এন্টার চাপুন। আবার clean লিখে এন্টার চাপুন। পরের বার create partition primary লিখে আবার এন্টার চাপুন। শেষে format fs=fat 32 লিখে এন্টার চাপুন। কম্পিউটার রিস্টার্ট করে নিয়ে পেনড্রাইভ ফরম্যাট করে নিন।

ওপরের নিয়মে কাজ না হলে আপনার পেনড্রাইভের ড্রাইভ লেটার জেনে নিন। পেনড্রাইভ কম্পিউটারে লাগিয়ে শাটডাউন করুন। আবার কম্পিউটার চালুর বোতাম চেপে দ্রুত কি-বোর্ড থেকে (F8) কি চেপে ধরুন। Advanced Boot Options দেখাবে। এখানে কি-বোর্ডের ওপর-নিচ কি ব্যবহার করে Safe Mode with Command Prompt নির্বাচন করে এন্টার বোতাম চাপুন। ফাইল লোড সম্পন্ন হলে কমান্ড প্রম্পট চালু হবে। এখানে পেনড্রাইভের ড্রাইভ লেটার K: লিখে এন্টার চাপুন। পরেরবার আবারও format K: লিখে এন্টার চাপুন। পেনড্রাইভ ফরম্যাট করতে চান কি না, সেটি জানতে Y/N কি চাপতে বলবে। তাই এখানে Y লিখে আবারও এন্টার চাপলে পেনড্রাইভ ফরম্যাট হওয়া শুরু করবে।
যেকোনো প্রয়োজনে আমরা আছি 
আমাদের ফেইসবুক গ্রুপ facebook group
ফেইসবুক পেইজ facebook page
ইউটিউব চ্যানেল Youtube

1 টি মন্তব্য:

যদিও এতটুকু উপকৃত হন তাহলে একটি কমেন্ট করে যাবেন।আপনার একটি কমেন্ট আমাদের কাছে অনেক মূল্যবান...

Get post by Email

copyright 2014-18@bdtipstech DMCA.com Protection Status